ঢাকায় ২৩ লাখ মানুষ পাবেন কলেরার টিকা

0
12

সর্বশেষ আপডেট এপ্রিল ১৩, ২০২২ | ইমরান

রাজধানী ঢাকায় ২৩ লাখ মানুষকে কলেরার টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম। ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ায় এ উদ্যোগ নিয়েছে সরকার।

তিনি জানান, এ বছর রাজধানী ঢাকায় ২৩ লাখ মানুষকে কলেরার টিকা দেওয়া হবে। এক বছর বয়স থেকে বড় সব বয়সি মানুষ কলেরার টিকা পাবেন। শুধু অন্তঃসত্ত্বা নারীরা টিকা পাবেন না।রাজধানীর পাঁচটি স্থানে কলেরার টিকা দেওয়া হবে। যাত্রাবাড়ী, দক্ষিণখান, মিরপুর, মোহাম্মদপুর ও সবুজবাগ।

মে মাসে প্রথম ডোজ দেওয়া হবে এবং জুন মাসে দেওয়া হবে দ্বিতীয় ডোজ। সারা দেশে কেন টিকা দেওয়া হবে না— এমন প্রশ্নে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র বলেন, টিকার এখন খুব সংকট। নাইজেরিয়া থেকে টিকা কেটে আমাদের দেওয়া হয়েছে।
রাজধানী ঢাকার মধ্যে সবচেয়ে বেশি রোগী যাত্রাবাড়ী এলাকায়।

যাত্রাবাড়ীতে এত বেশি কেন এমন প্রশ্নে নাজমুল বলেন, নিরাপদ পানির সংকটের কারণে। সাপ্লাই লাইনে কিন্তু সমস্যা আছে। পানির সমস্যা সমাধান না হলে তা হলে এটা থেকেই যাবে। যে পানি আমি ব্যবহার করব, তা নিজ দায়িত্বে নিরাপদ করে নিতে হবে।

এ প্রসঙ্গে নাজমুল ইসলাম বলেন, আমরা এ পর্যন্ত চারটি মৃত্যুর তথ্য পেয়েছি। আইসিডিডিআরবি একটি স্বতন্ত্র প্রতিষ্ঠান। তারা আমাদের কাছে এখনও আনুষ্ঠানিকভাবে সেই তথ্য হস্তান্তর করেনি। করলে আমরা সেগুলো বিশ্লেষণ করে দেখব।

পূর্ববর্তী সংবাদনরসুন্দা নদী দখলমুক্ত করণের দাবীতে সংবাদ সম্মেলন
পরবর্তী সংবাদহোসেনপুরে প্রান্তিক কৃষকদের বিনামূল্যে বীজ-সার বিতরণ

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন